অবসর ভেঙ্গে মাঠে ফিরছেন মাইকেল ক্লার্ক

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ক্লার্ক ২০১৫ সালের অ্যাশেজ হারের পর অবসরে যাই এবং পুরো বিষয়টিকে ‘লজ্জাজনক’বলে অ্যাখ্যা দিয়েছেন। সেই সঙ্গে বলেছিলেন, দলের এই দুঃসময়ে যদি প্রয়োজন হয়, তবে অবসর ভেঙে নেতৃত্বে ফিরতেও রাজি আছেন তিনি।

এর মাঝে খুব একটা তাকে খেলতে দেখা যায়নিক্লার্ক কে। বিভিন্ন  ফ্র্যাঞ্চাইজি লিগে তাকে অফার করা হয়েছিল কিন্তু তিনি ফেরেনি । এখন অস্ট্রেলিয়া দলের সব চাইতে খারাপ অবস্তা  বল টেম্পারিং কেলেঙ্কারির তে অস্ট্রেলিয়ার ভাবমূর্তি নষ্ট হয়ে গেছে।

এমন ঘটনা ঘটবে তিনি কখনো ভাবেনি এটি তার কাছে এখনো  দুঃস্বপ্ন  মনে হচ্ছে। তিনি ভিডিও ক্লিপ দেখার পরে টুইট করেছিলেন,‘এসব কিসের মাঝে ঘুম ভাঙল আমার! দয়া করে কেউ বলুক, আমি দুঃস্বপ্ন দেখছি।’

 

স্পোর্টস সানডেতে ক্লার্ককের কাছে জানতে চাওয়া হয়েছিল, দলের বিপদে ডাক পেলে আসবেন কি না, দলের নেতৃত্ব বুঝে নেবেন কি না। মাইকেল ক্লার্ক তার উত্তরে যে টা বলেছেন, ‘যদি সঠিক ব্যক্তি (বোর্ডের দায়িত্বপ্রাপ্ত) জিজ্ঞেস করে, আমি এ নিয়ে অবশ্যই ভাবব।’

এটা আবেগের কথা , না কথার কথা সেটা সময়ই বলে দিবে। এই সময় অস্ট্রেলিয়া ক্রিকেটের ভাবমূর্তি রক্ষা করতে হলে মাইকেল ক্লার্ককে দলে দরকার ।

আরো পড়ুনঃ

অধিনায়ক হারাতে হচ্ছে স্টিভেন স্মিথ ও তার সহযোগী ডেভিড ওয়ার্নারকে।

Leave a Reply