অবিশ্বাস্য রেকর্ড গরলেন মাশরাফি ‘ডাবল হ্যাটট্রিক’

এ আসরে  মাশরাফি বিন মুর্তজা কে নিজের তুখোড় তারুণ্যে ফিরে গেছে। কিন্তু আজ যা করলেন, তা  অবিশ্বাস্য—অগ্রণী ব্যাংকের বিপক্ষে টানা ৪ বলে নিয়েছেন ৪ উইকেট! মানে ‘ডাবল হ্যাটট্রিক’! স্বীকৃত ক্রিকেটে এমন ঘটনা রোজ ঘটে না। মাশরাফি বলে কথা এমন তা হতেই পারে। এমন ঘটনা ঘটানোর জন্যই তো মাশ্য এর ক্রিকেট এ জন্ম হয়েছে।

 

আবাহনী আগে ব্যাট করে রান তুলেছিলেন ২৯০ মাত্র ৬ উইকেটে বিনিময়ে।মাঠে দারুন খেলছিলো অগ্রণী ব্যাংক । জয়ের জন্য শেষ ওভারে লাগত মাত্র ১৩ রান। এটা কঠিন কিছু নয়।কিন্তু বলে যদি আসে মাশা রাফি তাহলেতো একটু ভাবতেই হবে। আবাহনীর হয়ে শেষ ওভারটি করতে এসে প্রথম বলে ১ রান দেন মাশরাফি। এরপর টানা ৪ বলে তুলে নেন ধীমান ঘোষ, আবদুর রাজ্জাক, শফিউল ইসলাম ও ফজলে রাব্বিকে। মাশরাফি বিন মুর্তজার এই বিধ্বংসী বোলিংয়ে ২৭৯ রানে গুটিয়ে যায় অগ্রণী ব্যাংক। আবাহনীর ১১ রানের এই জয়ে মাশরাফির অবদান ৪৪ রানে ৬ উইকেট!

Double Hat Trick Mashrafi Bin Mortaza

আবাহনী এর হয়ে নাজমুল হোসেন শান্ত হাকান শতক ,১৩৩(১২৩) মোহাম্মেদ মিথুন  করেন ৪৬ রান। অগ্রণী ব্যাংকের হয়ে সালমান হুসেন ও

আল-আমিন হোসেন নেন ২ টী করে ঊইকেট। আব্দুর রাজ্জাক ও শফিউল ইসলাম নেন ১ টী করে ঊইকেট।

অগ্রণী ব্যাংকের হয়ে শারিয়ার নাফিস করেন ১২৩ রান ও মিথুন দাস করেন ৪৬ রান। মাশরাফি বিন মুর্তজা ৬ টি উইকেট তুলেনেন,আরিফুল ইসলাম সবুজ ২ টী উইকেট শিকার করেন,সানজামুল আর মানান শর্মা ১ টি করে উইকেট শিকার করেন।

 

শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা ,মুর্তজার আগে আন্তর্জাতিক ক্রিকেটে ‘ডাবল হ্যাটট্রিক” করেছেলেন।

আর মাশরাফি টা হলেন ঘরোয়া ক্রিকেটে তাতে কি কীর্তি তাতো একি। লিগ ‘লিস্ট এ’ তালিকাভুক্ত আসরে এর আগে ৪ বলে ৪ উইকেট নেওয়ার কীর্তি ছিল শুধু পাঁচজনের — শন পোলক, অ্যালান ওয়ার্ড, ডেভিড পাইন ,ভ্যাসবার্ট ড্রেকস ও গ্রাহাম নেপিয়ারের। আর এ তালিকায় বাংলাদেশের অধিনায়ক  মাশরাফি বিন মুর্তজা  ‘ফোর উইকেটস ইন ফোর বলস’ তালিকার সর্বশেষ সংযুক্তি।

Leave a Reply