আইসিসিকে বাঁশ দিলেন আইরিশ অধিনায়ক

বিশ্বে ক্রিকেট খেলুড়ে দেশগুলোর সংখ্যা খুবই কম। মূলত আইসিসির পূর্ণ সদস্য ১২টি দেশ ও কয়েকটি সহযোগী দেশই বাঁচিয়ে রেখেছে বিলাসবহুল এই খেলাটিকে।এর পরেও আই সি সি ১০ টি দলকে বিশ্বকাপের জন্য ঘোষণা দিয়েছে। এটা অনেক দুঃখ জনক বলে মনে করেন আয়ারল্যান্ডের অধিনায়ক উইলিয়াম। তারা অনেক ভালো ক্রিকেট খেলে তার পরেও তারা বিশ্বকাপে খেলতে পারছেন না।

টেস্ট মর্যাদা পেয়েও যদি ওয়ানডে বিশ্বকাপে তাঁর দেশ খেলতে না পারে, তাহলে সেটি দুর্ভাগ্য ছাড়া আর কী! নিজেকে দুর্ভাগা ভাবার সঙ্গে সঙ্গে তিনি প্রচণ্ড ক্ষুব্ধ আইসিসির এমন সিদ্ধান্তেই। সারা দুনিয়ার অন্য সব খেলায় যেখানে বিশ্বকাপে দলের সংখ্যা বাড়ছে, সেখানে আইসিসি কিনা ক্রিকেট বিশ্বকাপে সেটা কমিয়ে দিল!শুধু আয়ারল্যান্ড নয় ভালো খেলার পরেও বিশ্বকাপের মূল দলে জায়গা পরে নিতে পারেনি জিম্বাবুয়ে এবং স্কটল্যান্ড।

বিশ্বকাপের মূল পর্বে জায়গা না পাওয়ার দুঃখ থেকে এসব কথা বলছেন না তিনি।  ক্রিকেটের ভালোর জন্য তাঁর এমন বক্তব্য। ক্রিকেটকে আর দূর এগিয়ে নিয়ে যেতে চান তিনি।

 

আইরিশ অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড বলেন, ‘বিশ্বকাপে যেতে না পারার কারণে আমি এসব বলছি, ব্যাপারটা তা নয়। আমি ক্রিকেটের বড় দলের বাইরে অন্য দলগুলোকে দেখেই বলছি। তাদের জন্য আমার খারাপই লাগে। পরের সপ্তাহে তারা কী করবে, সেটা তারা জানে না।’

Leave a Reply