কেন উইলিয়ামসনের কাছে পাকিস্তানের পরাজয়

সিরিজের প্রথম ওয়ানডেতে হারল পাকিস্তান। তবে খেলাটা  নিউজিল্যান্ডের সাথে হলেও, হেরেছে  বৃষ্টির

কাছে। আসহায় এর মত উইকেট হারালেও  লড়াকু মেজাজে খেলছিল পাকিস্তানী ব্যাটসম্যানরা। কিন্তু বৃষ্টি থেকিয়ে দিলো তাদের লরাই টা। ডি এল এস পদ্ধতি ৬১ রানে হেরে যায় পাকিস্তান।

 

উদ্বোধনী ব্যাটসম্যান ফখর জামান দলকে আগলে রাখে একপাশে ।অন্য পাশে উইকেট এর ফুলঝুরি । দলের কঠিন সময়ে ফাহিমকে নিয়ে দলের হাল ধরে রেখেছিলেন ফখর জামান । চার ছক্কার বৃষ্টিতে ৮৬ বলে পাঁচ বাউন্ডারি ও চার ছক্কায় ৮২ রান করেছিলেন জামান । অপরপ্রান্তে থেকে দলকে সঙ্গ দেয় ফাহিম। দুই বাউন্ডারি ও এক ছক্কায় ১৫ রান তুলেনেন তিনি। সাদাব খান করে ৩২ বলে ২৮ রান। পাকিস্তান দলের সংগ্রহ করেছিলো ১৬৬ রান।

 

এর পর আঘাত হানে বৃষ্টি। নির্দিষ্ট সময় পার হবার পরে  ডাকওয়ার্থ-লুইস মেথডে জয় নিশ্চিত হয় নিউজিল্যান্ডে।

 

এর আগে টস জিতে পাকিস্তান বল হাতে তুলে নেয়। নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠায়। ব্যাট নামে দুই ওপেনার   মার্টিন গাপটিল ও কলিন মুনরোর। তাদের  জুটি থেকে আসে ৮৩ রান। এবার আঘাত হানে হাসান আলি। সাজঘরে ফেরান মারমুখী মুনরোকে। ৩৫ বলে ৬ চার ও এক ২ ছক্কায় ৫৮ রান করেন তিনি।

 

এর পরে ক্রিজে আসেন দল এর আধীনায়ক কেন উইলিয়ামসন। এজুটিতে আসে ৭৩ । ফখরের বলে হাফ  ৭২ বলে ৪৮ রানে   সাজঘরে ফিরেন গাপটিল।তবে সেঞ্চুরি করেই মাঠ ছাড়েন উইলিয়ামসন। ১১৭ বলে ১১৫ বান করেন তিনি। ৫০ ওভারে  ৭ উইকেটে ৩১৫ রান করেন নিউজিল্যান্ড।

ডি এল এস পদ্ধতি ৬১ রানে জিতে যায় নিউজিল্যান্ড।

Leave a Reply