ডাবল সেঞ্চুরির পথে মুনিনুল

প্রথম দিনেই সেঞ্চুরি পেয়েছেন মুমিনুল হক। সাভারে বিকেএসপি এর চার নম্বর মাঠে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের হয়ে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের বিপক্ষে ১৬৯ রানে অপরাজিত আছেন তিনি। ৭ ওভার বাকি থাকতে দিনের খেলা থেমে গেছে। কাল সকালে ডাবল সেঞ্চুরির মিশনটা পূরণ করতে মাঠে নামবেন তিনি,
প্রথম শ্রেণির ক্রিকেটে ১১তম সেঞ্চুরি করে মুমিনুল। ইসলামী ব্যাংক পূর্ব অঞ্চল এর সংগ্রহ ছিল ৫ উইকেটে ৩৪০ । মুমিনুল একটিই ডাবল সেঞ্চুরি করেছেন। ২০১৫-১৬ মৌসুমে বরিশালের বিপক্ষে ২৩৯ রান করেছিলেন। তৃতীয় সেশনের পরে ১২৬ বলে সেঞ্চুরি করে ছিলেন মমিনুল হাক। আর দ্বিতীয় সেশনের পরে আর্ধশত করেছিলেন ৭১ বলে।

৪৭ রানের মাথায় প্রথম উইকেট হারায় পূর্বাঞ্চল লিটন দাসকে । জাতীয় দলের বাইরে থাকা এর মিডিয়াম পেসার লিটনকে বোল্ড করেন। ৪১ বলে ২০ রান করেন লিটন দাস।তার কিছুখন পরে সাকলাইন সজীবের বলে ৩৩(৭০)রানে ফেরেন আরেক ওপেনার ইমতিয়াজ হোসেন।
তার পরে শুরু করেন তিন নম্বরে নামা মুমিনুল এক প্রান্ত ধরে রেখে ১৮টি চার ও ২টি ছয়ে তাঁর ইনিংসটি সাজিয়েছেন। ডাবল সেঞ্চুরি টা আগামীকালের জন্য রেখে দিয়েছেন। তারকে সঙ্গ দিচ্ছেন জাকির হাসান তিনি সংগ্রহ করেন ৭৯ বলে ৪৭ রান। ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের হয়ে ব্যাটসম্যানদের মধ্যে ইয়াসির করেছেন ৩৩ রানে, মোহাম্মদ আশরাফুল ১৩(২৫) রানে। অলক কাপালি ৩৫ বল খেলে করেছেন ১৯ রান।

দক্ষিণাঞ্চলের পক্ষে আবদুর রাজ্জাক ও সাকলাইন সজীব দুটি করে উইকেট নিয়েছেন। সৌম্য সরকার পেয়েছেন একটি উইকেট।

Leave a Reply