তামিমের ঝড়ে জিতল পাখতুনস

ঘরের মাঠে বিপিএলে যেমন ছিলেন ফর্ম এ ঠিক তেমনি আরব আমিরাতেও নিজেকে টেনে নিয়েছেন তামিম ইকবাল। টি  টেন লিগ ১০ ওভারের ক্রিকেটেও তিনি ছাড় দেবার নই,সেটি প্রমাণ করেছেন আবার ও। দারুণ এক ফিফটিতে নিজের দল পাখতুনসকে জয় পাইয়ে দিয়েছেন। বিদেশের মাটিতে বিজয় দিবসের উদ্যাপনটা জয় দিয়েই করলেন তামিম।
এ দিকে টি ১০ লিগের প্রথম হ্যাটট্রিক করেন পাখতুনস অধিনায়ক শহীদ আফ্রিদি। গতকাল টস জিতে লঙ্কান দল কলম্বো লায়নসের বিপক্ষে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল পাখতুনস। ইনিংস শুরু করেছিলেন তামিম ও আহমেদ শেহজাদ। ২৪ রান করে শেহজাদ ফিরলেও মাঠে লরেছেন বাংলাদেশের তামিম ইকবাল। ২৭ বলে ৫৬ রান করে অপরাজিত ছিলেন তামিম ইকবাল। ৪ ছক্কায় ৫ চার আর সাজানো এই ইনিংসে ভর করেই ১০ ওভারে ১১১ রান স্কোরবোর্ডে তোলে পাখতুনস। জবাবে ৮৪ রানের বেশি করতে পারেনি কলম্বো। সোহেল খান ও লিয়াম ডসনের দারুণ বোলিংয়ে ৭ উইকেট হারিয়ে ২৭ রান আগেই থেমে যায় তারা। প্রত্যাশিতভাবেই ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন তামিম ইকবাল।
তামিম জয় পেলেও টি-টেন উৎসবে হেরেছেন সাকিব আল হাসান। ব্যাটে-বলে ব্যর্থ হয়েছেন বাঁহাতি অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাটিংয়ে করেছেন ৭ রান, ১ ওভার বল করে রান দিয়েছেন ১৬। ১১৪ রান করেও ম্যাচ জিততে পারেনি সাকিবের দল কেরালা কিংস। কারন বিধ্বংসী ইনিংসই খেলেছেন শোয়েব মালিক । ২৫ বলে অপরাজিত ৬০ রান করে এক ওভার হাতে রেখেই দলকে জিতিয়েছেন পাকিস্তানি অলরাউন্ডার।

Leave a Reply