আবশেষে বার্সাতে নাম লিখালেন ফিলিপে কুতিনহো

অনেক নাটকের পরে আবশেষে বার্সাতে নাম লিখালেন ফিলিপে কুতিনহো।নেইমারের পরের স্থানে জায়গা করে নিলেন ফিলিপে কুতিনহো। দুই দলের সঙ্গেই জড়িয়ে থাকল বার্সেলোনার নাম। নেইমার ও কুতিনহো  এখন সেরা দামী খেলোয়ার ।

বাই আউট ক্লজের ২২২ মিলিয়ন ইউরো শোধ করে বার্সা থেকে নেইমারকে ছিনিয়ে আনেন পিএসজি। গত মৌসুমে পগবার গড়া ১০৫ মিলিয়ন ইউরোর বিশ্ব রেকর্ডটা ভেঙে দেই নেইমার। এবার বার্সা  কুতিনহো কে দলে ভিরালেন  ১৬০ মিলিয়ন ইউরোতে।

coutinho liverpool

নেইমারকে দলে ভিরানোর পরে এমবাপ্পেকে কিনতে ১৮০ মিলিয়ন ইউরোর চুক্তিটা এখনো করেনি পিএসজি। তবে খুব দ্রুত  জুনে চুক্তিটি তা সেরে ফেলতে চাই পিএসজী। এখন পর্যন্ত ফিলিপে কুতিনহের এই বদলিটাই বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ। কিলিয়ান এমবাপ্পেকে যদি পিএসজী কিনে নেয় তাহলে  তিনিই হবে দ্বিতীয় সর্বোচ্চ ।আর  ফিলিপে কুতিনহো নেমে যাবে তিন নম্বরে।

সব মিলিয়ে কুতিনহোকে যদি তিন নম্বর ধরাও হয়, তাতেই ভেঙে যাবে ব্রিটিশ ক্লাবের দলবদলের রেকর্ড। গড়েছেন স্প্যানিশ রেকর্ডও। এর আগে  ইংলিশ ও স্পেনের ক্লাবে এত দামে কোনো খেলোয়াড় কেনাবেচা হয়নি। সেরা খেলোয়াড়দের অবিশ্বাস্য অঙ্ক দিয়ে দলে ভেড়ানোর জন্য বিখ্যাত রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজকে দর্শক বানিয়ে স্পেনের সর্বোচ্চ দুটি দলবদল এখন কাতালান ক্লাব বার্সেলোনার।

Leave a Reply