ম্যাচে ফিরছে ভারত

প্রথম  টেষ্ট হারে পরে সুপারস্পোর্ট পার্ক, সেঞ্চুরিয়ানে শুরু হয়েছে  দ্বিতীয় টেষ্ট টসে জিতে ব্যাটিং বেছে নেই দক্ষিণ আফ্রিকার দলের আধিনায়ক  ডু প্লেসির ।প্রথম দিন শেষ ৬ উইকেটে ২৬৯ রান করেছে প্রোটিয়ারা। টসের সময় সবাইকে  চমকে দিয়েছেন বিরাট কোহলি। কোহলি। আগের ম্যাচের সেরা দুই পারফরমার কে ছাড়াই সেঞ্চুরিয়নে নেমেছে টীম ভারত। ভুবনেশ্বর কুমার ও ঋদ্ধিমান সাহা এর পরিবর্তে দলে নিয়েছেন ইশান্ত শর্মা ও পার্থিব প্যাটেলকে।

india v south africa

দলীয় ৮৫ রানে  ডিন এলগার ও এইডান মার্করামের প্রথম জুটিটা ভাঙে। আর এই কাজটা করেছেন রবিচন্দ্রন অশ্বিন । অশ্বিন আঊট হন ৩১ (৮৩)রানে আর এইডান মার্করাম আঊট হয় ৯৪ রানে। শত রানের স্বাদ নেওয়া হয়নি তার। হাসিম আমলা করেন  করেন ৮২(১৫৩) রান। রান আঊট হন হার্ডিক পান্ডা এর থ্রতে। এবি ডি ভিলিয়ার্স  ইশান্তর বলে  ২০ রান বল্ট হন।

কুইন্টন ডি কক আর ভার্নন ফিল্যান্ডার রানের খাতা খুলার আগেই মাঠ ছারেন। ডি কক কোহলির হাতে ক্যাচ তুলে দেয়। ভার্নন ফিল্যান্ডার  রান আঊট হন হার্ডিক পান্ডা এর থ্রতে। ফাফ ডু প্লেসিস (২৪) ও কেওশভ মহারাজ (১০) রান করে দলকে লিড দিয়ে যাচ্ছেন। অশ্বিনের  নিয়েছেন ৩ উইকেট  আর ইশান্ত শর্মা ১ টি।

Leave a Reply