লিভারপুল ছাড়ছেন কুতিনহো

ব্রাজিলিয়ান মিডফিল্ডারটি কি সবাইর চোখে ধুলো দিয়ে জাচ্ছেন ঠিকানা পাল্টাচ্ছেন হইতবা তিনি!

বার্নলির বিপক্ষে ম্যাচে লিভারপুল স্কোয়াডে জাইগা হইনি ফিলিপ কুতিনহোর।কোচ ইয়ুর্গেন ক্লপ কুতিনহোর ব্যাপারে বলেননি কনো কিছুই।ফিলিপ কুতিনহোর এবং মোহাম্মদ সালাহ চোট পেয়েছে। সে রকম কিছু নয়, তবে এ ম্যাচের জন্য যথেষ্ট। এভারটনের বিপক্ষেও তাঁদের (স্কোয়াডে জাইগা) নিয়ে সন্দেহ আছে ম্যাচ শেষে শুধু এই ধারনা দিয়ে রহস্য ধরে রাখেন লিভারপুল এর কোচ ক্লপ।

কিন্তু সেই রহস্য এখন সবার জানা। নতুন বছরের প্রথম দিন থেকে কুতিনহোর এর শীতল বইছে বার্সেলোনার বাজারে।সংবাদমাধ্যম এর আগে জানিয়েছিল, কুতিনহোর ট্রান্সফার ফি হতে পারে ১৫ কোটি ইউরো।ব্রিটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফ  প্রকাশ করেছেন। প্রতিবেদনে তারা জানিয়েছে, ‘বার্সেলোনা কুতিনহোকে সই করানোর ব্যাপারে যেভাবে উঠে পরে লেগেছেন তা অকল্পনীয়।এই দিকে নাইকির বিজ্ঞাপনে কুতিনহোর গায়ে বার্সার জার্সি থাকায় ‘লিভারপুল এখন তাঁর জন্য অবিশ্বাস্য অঙ্কের ফি চাইবে’।

এখন ধরে নেওয়া যায়, কুতিনহোর দামটা আরও বারবে ১৫ কোটি ইউরো আর খাকছে না।এ জন্য নাইকিকে দুষতেই পারে কাতালান ক্লাবটি। কুতিনহোকে কিনতে এ পর্যন্ত তিন দফা চেষ্টা করেছে বার্সা। কিন্তু লিভারপুল রাজি হয়নি। অথচ বিজ্ঞাপনে কুতিনহোর গায়ে বার্সার জার্সি চাপিয়ে নাইকি প্রচার করেছে।এতে হুশ ফিয়েছে লিভারপুল এর।

লিভারপুলের বর্তমান স্কোয়াডে কুতিনহোই সবচেয়ে অভিজ্ঞ। কিন্তু ক্লপ তাঁর কাঁধে নেতৃত্বের দায়ভার চাপাতে চান না।এখন শুধু আমাদের দেখার পালা।কথাকার পানি কথাই যাই।

Leave a Reply